টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখেও ফাইনালে খেলবেন এমবাপ্পে

Jul 11, 2018 10:28 pm

টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখেও ফাইনালে খেলবেন এমবাপ্পে

ফুটবল বিশ্বে উদীয়মান তারকা এমবাপ্পে। ফরাসি এ গতিদানব ইতোমধ্যে ক্রীড়ামোদিদের নিজের জাত চেনাতে সক্ষম হয়েছেন। তাঁর অসাধারণ নৈপূণ্যে ভর করে ফ্রান্স বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করেছে।

দল ফাইনাল নিশ্চিত করলেও শঙ্কা দেখা দিয়েছে এমবাপ্পের মাঠে নামা নিয়ে। এটি এখন কোটি ডলারের প্রশ্ন। কারণ এমবাপ্পে ইতোমধ্যে টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখে ফেলেছেন।

গত ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে সময় ক্ষেপণের অপরাধে এমবাপ্পেকে হলুদ কার্ড দেখান রেফারি। গতকাল সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে তখন খেলছিল ফ্রান্স। এক গোলে এগিয়ে থেকে খেলায় চালকের আসনে ছিল ফ্রান্স। তাইতো ইনজুরি টাইমের খেলা চলাকালীন সময় ক্ষেপণের চেষ্টা করেন এমবাপ্পে যা নজর এড়ায়নি রেফারির। ফলে হলুদ কার্ড দেখতে হয় তাকে।

এর আগে কোয়ার্টার ফাইনালেও হলুদ কার্ড দেখতে হয়েছিল তাকে। তবে ফ্রান্সের জন্য খুশির সংবাদ, দুই হলুদ কার্ড দেখেও বিশ্বকাপের ফাইনালে থাকছেন এমবাপ্পে।

আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড় যদি বিশ্বকাপের সেমি ফাইনালের আগে দুটি হলুদ কার্ড দেখেন তাহলে পরের ম্যাচে খেলতে পারেন না তিনি। সেমিফাইনালের আগে এমবাপ্পে হলুদ কার্ড দেখেছেন একটি। ফলে সেমিফাইনালে আর সেই কার্ডকে হিসাবে রাখা হয়নি। আর এই নিয়মের সুবিধা নিয়েই ফাইনালে খেলতে পারবেন এই তরুণ তুর্কি।

সূত্র: এক্সপ্রেস.কো