ডিএসসিসিতে বসবে কোরবানির পশুর ৫ হাট

Jul 12, 2020 04:59 pm

ডিএসসিসিতে বসবে কোরবানির পশুর ৫ হাট

ডিএসসিসিতে বসবে কোরবানির পশুর ৫ হাট


আসন্ন ঈদুল আযাহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ৫টি অস্থায়ী পশুর হাট বসবে। এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের আদলেই ডিএসসিসিতে কোরবানি পুশুর একটি ডিজিটাল হাট বসানো হবে। আজ রোববার দুপুরে অনুষ্ঠিত সভায় ডিএসসিসি সিদ্ধান্ত নেয়। সভায় করোনা মহামারী পরিস্থিতির কারণে ১৩টি পশুর হাট বাতিল করা হয়।ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শ কমিটির সুপারিশ আমলে নিয়ে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে কোরবানির পশুর হাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি। রোববার অনুষ্ঠিত সভায় ডিএসসিসি এলাকায় ৫টি অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি আমরা একটি ডিজিটাল পশুর হাট বসানোর প্রচেষ্টা চালাচ্ছি। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আদলেই ডিএসসিসি একটি ডিজিটাল হাট বসবে।

এবছর উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘের মাঠসংলগ্ন খালি জায়গা, হাজারীবাগ লেদার টেকনোলজি কলেজসংলগ্ন খালি জায়গা, পোস্তগোলা শ্মশানঘাটসংলগ্ন খালি জায়গা, কমলাপুর লিটল ফ্রেন্ডস ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, আফতাবনগর ব্লক-ই, এফ, জির সেকশন ১ ও ২ নম্বর এলাকায় কোরবানি পশুর হাট বসবে।।